লোহাগাড়ায় ইংরেজি ভাষা প্রতিযোগিতার তৃতীয় ও চতুর্থ রাউন্ড সম্পন্ন

11870855_1736327056594933_7727973945938195242_n

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচীর উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির সিলেবাস ভিত্তিক ইংরেজি ভাষা প্রতিযোগিতার ৩য় রাউন্ড ১৪ আগষ্ট শুক্রবার মোস্তফা বেগম গালর্স  স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এ রাউন্ডে বাছাই পরীক্ষায় উত্তীর্ণ গ্রুপ-বি থেকে ২৫ জন প্রতিযোগী অংশ গ্রহণ করে।

মোস্তফা বেগম গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম এর ইংরেজী বিষয়ের সহকারি অধ্যাপক মোহাম্মদ হোসাইন, বার আউলিয়া ডিগ্রী কলেজের ইংরেজি বিষয়ের সিনিয়র প্রভাষক মো. মাসুম ও নজরুল ইসলাম এবং চুনতি মহিলা কলেজের প্রভাষক মো. কফিল উদ্দীন।

এ প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিষয়ের সহকারী অধ্যাপক ও ইংলিশ ফর লাইফ এর আহবায়ক মো. সালাহউদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইংরেজি প্রভাষক সোহেল রানা ও মো. ইরফানুল হক। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইংলিশ ফর লাইফ-এর সেক্রেটারী অধ্যাপক মো. আবু তাহের, অধ্যাপক আমান উল্লাহ, অধ্যাপক শওকতুল ইসলাম, অধ্যাপক ছরওয়ার কামাল সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বিগত নভেম্বর মাসে অত্র উপজেলার ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদরাসা) থেকে প্রায় ৭০০ মেধাবী প্রতিযোগী এক বাছাই পরীক্ষায় অংশ গ্রহণ করে। এ পরীক্ষায় গ্রুপ-এ (এসএসসি/দাখিল) থেকে ১০০ জন এবং গ্রুপ-বি (এইচএসসি/আলিম) থেকে ১০০ জন সর্বমোট ২০০ জন প্রতিযোগী মূলপর্বের জন্য মনোনীত হয়। পরবর্তীতে এই ২০০ জন প্রতিযোগীকে নিয়ে পরপর ২টি দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় রয়েছে স্বনামধন্য ‘মোস্তফিজুর রহমান ফাউন্ডেশন’।

লোহাগাড়ায় ইংরেজি ভাষা প্রতিযোগিতার চতুর্থ রাউন্ড সম্পন্ন

Monir A Azad to আমাদের লোহাগাড়া প্রতিদিন

****************************************************************
মনির আহমদ আজাদ, লোহাগাড়া:
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচীর উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির সিলেবাস ভিত্তিক বর্ণাঢ্য ইংরেজি ভাষা প্রতিযোগিতার ৪র্থ রাউন্ড আজ ৩০ অক্টোবর শুক্রবার আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এ রাউন্ডে বাছাই পরীক্ষায় উত্তীর্ণ গ্রুপ-বি’র প্রতিযোগীরা অংশ গ্রহণ করে।

উল্লেখ্য, বিগত নভেম্বর মাসে অত্র উপজেলার ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদরাসা) থেকে প্রায় ৭০০ মেধাবী প্রতিযোগী এক বাছাই পরীক্ষায় অংশ গ্রহণ করে। এ পরীক্ষায় গ্রুপ-এ (এসএসসি/ দাখিল) থেকে ১০০ জন এবং গ্রুপ-বি (এইচএসসি/ আলিম) থেকে ১০০ জন সর্বমোট ২০০ জন প্রতিযোগী মূলপর্বের জন্য মনোনীত হয়। পরবর্তীতে এই ২০০ জন প্রতিযোগীকে নিয়ে পরপর ২টি দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ জনাব মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম এর ইংরেজী বিষয়ের সহকারি অধ্যাপক মোহাম্মদ হোসাইন, বার আউলিয়া ডিগ্রী কলেজের ইংরেজি বিষয়ের সিনিয়র প্রভাষক মো. মাসুম ও নজরুল ইসলাম এবং চুনতি মহিলা কলেজের প্রভাষক মো. কফিল উদ্দীন।

এ প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিষয়ের সহকারী অধ্যাপক ও ইংলিশ ফর লাইফ এর আহবায়ক মো. সালাহউদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইংরেজি প্রভাষক সোহেল রানা ও মো. ইরফানুল হক।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক আমান উল্লাহ, অধ্যাপক আবদুল খালেক, অধ্যাপক সাহিদুর রহমান ভূঁইয়া, অধ্যাপিকা খালেদা খানম, অধ্যাপক মিশাকাতুর রহমান ও উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন সিকদার।

এ প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় রয়েছে স্বনামধন্য ‘মোস্তফিজুর রহমান ফাউন্ডেশন’।