লোহাগাড়ায় ইংরেজী ভাষা প্রতিযোগিতা’১৬ এর গ্রান্ড ফাইনাল সম্পন্ন

21-10-2016
লোহাগাড়ায় ইংরেজী ভাষা প্রতিযোগিতা’ ১৬ এর গ্রান্ড ফাইনাল সম্পন্ন।

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচীর উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণীর সিলেবাসভিত্তিক ইংরেজী ভাষা প্রতিযোগিতা ২০১৬ এর গ্রান্ড ফাইনাল ২১ অক্টোবর শুক্রবার আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এ ফাইনালে গ্র“প- এ (এসএসসি/দাখিল) থেকে ১৪ জন এবং গ্র“প- বি (এইচএসসি/আলিম) থেকে ১২ জন সর্বমোট ২৬ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

এ প্রতিযোগিতায় গ্র“প- এ থেকে আধুনগর ইসলামিয়া মাদ্রাসার মোস্তফা আল হোসাইন আকিল ১ম, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী মডেল উচ্চ বিদ্যালয়ের সাদিয়া জেরিন ২য় ও আধুনগর ইসলামিয়া মাদ্রাসার মোঃ নাজমুল কায়েস ৩য় স্থান অধিকার করে। পক্ষান্তরে, গ্র“প- বি থেকে চুনতি কামিল মাদ্রাসার সাজ্জাদ হোসেন এবং বার আউলিয়া ডিগ্রী কলেজের অনুপম হাজারী যৌথভাবে ১ম, বার আউলিয়া ডিগ্রী কলেজের মোঃ শহীদুল ইসলাম ২য় ও আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের আফরোজা পারভীন ৩য় স্থান অধিকার করে।

প্রতিযোগিতায় দু’গ্র“পের ২ জন গ্রান্ড ফাইনালিষ্ট পান ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা স্কলারশীপ, দু’গ্র“পের ২ জন প্রথম রানার্স আপ পান ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকার স্কলারশীপ, দু’গ্র“পের ২ জন ২য় রানার্স আপ পান ৩ হাজার টাকা করে ৬ হাজার টাকার স্কলারশীপ।

এছাড়াও এ ফাইনালের অবশিষ্ট ২০ জন প্রতিযোগীর প্রত্যেককে স্কলারশীল হিসেবে এক হাজার টাকা করে সর্বমোট ২০ হাজার টাকার প্রাইজভন্ড প্রদান করা হয়।

আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ গভর্নিং বড়ির সভাপতি ও মোস্তফা গ্র“পের ভাইসচেয়ারম্যান আলহাজ্ব শফিক উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ফাইনালে প্রধান অতিথির আসন অলংকৃত করেন লোহাগাড়া-সাতকানিয়ার সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর সহধর্মীনি ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এবং সাতকানিয়া আল হেলাল ডিগ্রী কলেজ গভর্নিং বডির সভাপতি রিজিয়া রেজা চৌধুরী। উদ্বোধক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়ার বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব সোলতান আহমদ চৌধুরী বাদশা।

ইংরেজী প্রভাষক মোঃ সোহেল রানা, এরফানুল হক ও সুলতানা রাজিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত এ ফাইনালে বিচারকের দায়িত্বে ছিলেন বার আউলিয়া ডিগ্রী কলেজের ইংরেজী প্রভাষক আবুল মাসুম ও মোঃ নজরুল ইসলাম, চুনতি মহিলা কলেজের ইংরেজী প্রভাষক মোঃ কফিল উদ্দিন।

মডারেটরের দায়িত্ব পালন করেন যথাক্রমে আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের ইংরেজী বিষয়ের সহকারী অধ্যাপক ও ইংলিশ ফর লাইফ এর আহবায়ক মোঃ সালাহ উদ্দিন ও চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিষয়ের সহকারী অধ্যাপক হোসেন আহমদ।

উপস্থিত ছিলেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোঃ মফিজুর রহমান, উপাধ্যক্ষ হেছামুল হক, ইংলিশ ফর লাইফ এর কার্যকারী কমিটির সদস্যবৃন্দ যথাক্রমে আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, অধ্যাপক মোঃ ইকবাল, বার আউলিয়া কলেজের অধ্যাপক আমান উল্লাহ, আধুনগর হাই স্কুলের প্রধান শিক্ষক আবদুল খালেক, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দিন সিকদার ও ইংলিশ ফর লাইফ এর সেক্রেটারী আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের অধ্যাপক মোঃ আবু তাহের।

এছাড়াও অত্র উপজেলার স্কুল, মাদ্রাসা ও কলেজের প্রধানগণ, শিক্ষকবৃন্দ, বিভিন্ন দৈনিক পত্রিকা ও টিভি সাংবাদিকবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

————————————————————————————————————

আগামীকাল ‘ইংলিশ ফর লাইফ’র ১ম গ্রান্ড ফাইনাল শুরু

এলনিউজ২৪ডটকম : আগামীকাল ২১ অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ হল রুমে ‘ইংলিশ ফর লাইফ’র ১ম গ্রান্ড ফাইনাল অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ গভর্নিং বডির সভাপতি ও মোস্তফা গ্র“প অব ইন্ডাষ্ট্রিজের ভাইসচেয়ারম্যান আলহাজ্ব শফিক উদ্দিন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাতকানিয়ার আল-হেলাল ডিগ্রী কলেজের সভাপতি নারীনেত্রী রিজিয়া রেজা চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাজা গ্র“প অব ইন্ডাষ্ট্রিজের চেয়ারম্যান সমাজসেবক আলহাজ্ব সোলতান আহমদ চৌধুরী বাদশা ও মোস্তফা গ্র“প অব ইন্ডাষ্ট্রিজের ম্যানেজিং ডাইরেক্টর জহির উদ্দিন।

‘ইংলিশ ফর লাইফ’র আহবায়ক অধ্যাপক মোঃ সালাহ উদ্দিন ও সচিব অধ্যাপক মোঃ আবু তাহের সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন।

Welcome to ‘English for Life’

Dear Grand Finalists,

Your long awaited ‘Grand Final’ program is going to take place on 21 October, Friday (at 9 am), Insha Allah. So, try to get well prepared yourself for the competition.

Scholarship

  1. Two Grand Finalists (Group A+B) will receive Tk. 10+10= 20 thousand as scholarship
  1. Two 1st Runners-up will get Tk. 5+5= 10 thousand as scholarship
  2. Two 2nd Runners-up will get Tk. 3+3= 6 thousand as scholarship
  3. The remaining 10+10=20 Finalists will receive Tk. 20 thousand as scholarship.
 22

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচীর উদ্যোগে আয়োজিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির সিলেবাস ভিত্তিক ইংরেজি ভাষা প্রতিযোগিতায় গ্রুপ-এ (এসএসসি/দাখিল) থেকে ১৩ জন এবং গ্র“প- বি (এইচএসসি/আলিম) থেকে ১২ জন গ্র্যান্ড-ফাইনালে উত্তীর্ণ প্রতিযোগীর শিক্ষা প্রতিষ্ঠান ও রেজিঃ নম্বরসহ নামের তালিকা নিম্নে প্রদত্ত হল।

গ্রুপ- এ :
* জনকল্যাণ গালর্স হাই স্কুল (১): ৪৬৪-সায়েদা মেহনুর।
* আমিরাবাদ গোলামবারী মডেল হাই স্কুল (২): ১৮০-আবদুল্লাহ আল মারুফ, ৬২৮-সাদিয়া জেরিন।
* মোস্তফা বেগম গার্লস হাই স্কুল (২): ৫৪০-আনিকা তাহের জহরা, ৫৪২-উম্মে হাবিবা সারজিনা।
* চুনতি হাই স্কুল (২): ৩৭৫-মো: সাজ্জাদুর রহমান, ৩৬১-তাসরিপা জওহার সুবাইতা।
* পদুয়া এমবি হাই স্কুল (১): ৭৮৩-মুতমায়িন্না।
* পদুয়া এসিএম হাই স্কুল (১): ৮২৮-সাদিয়া তাবাচ্ছুম সামিয়া।
* বড়হাতিয়া আদর্শ হাই স্কুল (১): ৪৮৩-সাজ্জাদুল ইসলাম।
* আধুনগর ইসলামিয়া মাদরাসা (২): ২২৫-নাজমুল কায়েস, ২২৬-মোস্তফা আল হোসাইন আকিল।
* শাহ রশিদিয়া মাদরাসা (১): ১০৩১-মো: তৌহিদুল ইসলাম।

গ্রুপ- বি :
* চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসা (৫) : ৪০১- মোঃ সাজ্জাদ হোসেন, ৪১০- মোঃ রিদওয়ানুল হক, ৪০৯- মোঃ মোরশেদুর রহমান, ৪০৬- মোঃ শিহাব উদ্দিন, ৪০২- মোঃ আমিমুল এহছান।
* বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ (৩) : ৭১৪- জান্নাতুল ফেরদৌস, ৭১৩- অনুপম হাজারী, ৭১৮- শহিদুল ইসলাম।
* আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ (২) : ১৬০- আফরোজা পারভিন, ১৭৩- সুমি আক্তার।
* চুনতি মহিলা কলেজ (২) : ৩০৭- জিন্নাত আক্তার, ৩২৮- রহিমা সোলতানা উর্মি।

উল্লেখ্য, বিগত নভেম্বর মাসে অত্র উপজেলার ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদরাসা) থেকে প্রায় ৭০০ মেধাবী প্রতিযোগী এক বাছাই পরীক্ষায় অংশ গ্রহণ করে। এ পরীক্ষায় গ্রুপ-এ (এসএসসি/দাখিল) থেকে ১০০ জন এবং গ্রুপ-বি (এইচএসসি/আলিম) থেকে ১০০ জন সর্বমোট ২০০ জন প্রতিযোগী মূলপর্বের জন্য মনোনীত হয়। পরবর্তীতে এই ২০০ জন প্রতিযোগীকে নিয়ে পরপর ২টি দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় রয়েছে স্বনামধন্য ‘মোস্তফিজুর রহমান ফাউন্ডেশন’।